ক্ষমা না চাইলে মেয়র পদ থেকে মনিরুল হক সাক্কুকে পদত্যাগ করতে হবে’

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় কুমিল্লা সিটি মেয়র ও জেলা বিএনপির যুুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনিরুল হক সাক্কুকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে বলে জানিয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপির একাংশের সাবেক ও বর্তমান ছাত্রনেতারা। তা না হলে তাকে পদত্যাগ করতে হবে।
বুধবার সকালে কুমিল্লা নগরীর বাদুড়তলায় জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দিন কায়সার।

ছাত্রনেতাদের পক্ষে নিজাম উদ্দিন কায়সার লিখিত বক্তব্যে বলেন, বিভিন্ন স্যোশাল মিডিয়া ও পিডিটুয়েন্টিফোর ডট কম নামে একটি অনলাইল মিডিয়ায় মেয়র সাক্কু বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে যে বক্তব্য রেখেছে তা বিএনপি ও এর অংগসংগঠনের নেতৃবৃন্দকে হতাশ ও ক্ষুব্ধ করেছে। মেয়র সাক্কু বিএনপির প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে ভোটে নির্বাচিত কুমিল্লার মেয়র- তিনি খালেদা জিয়া-তারেক রহমানসহ কুমিল্লা জেলার বিভিন্ন নেতাদের নিয়ে যে বক্তব্য রেখেছেন তার জন্য ক্ষমা না চাইলে মেয়র পদ থেকে পদত্যাগ করতে হবে।
কায়সার বলেন, মেয়র মনিরুল হক সাক্কু মাঠ থেকে উঠে আসা বিএনপি নেতা। তার কাছে জিয়া পরিবার ও বিএনপির নেতাকর্মীদের প্রত্যাশা অনেক। কিন্তু বাস্তবতা হচ্ছে উনি মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে বিএনপির কর্মকান্ড থেকে নিজেকে গুটিয়ে আওয়ামীলীগের সাথে আতাত করে যাচ্ছেন। পুলিশের পাশাপাশি নিজের সন্ত্রাসী বাহিনী দিয়ে বিএনপির নেতাকর্মীদের নামেই মামলা ও হয়রানি করে আসছে।

তিনি আরো বলেন, নির্বাচনের পর মেয়র সাক্কু আরো বেশি শিষ্টাচার বহির্ভূত কাজ করেছেন। যারা কুমিল্লায় বিএনপিকে প্রতিষ্ঠিত করতে কাজ করেছেন তাদের মধ্যে অনতম জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় নির্বাহী কমিটির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়াকে দাউদকান্দি এবং জেলা যুবদল ও ছাত্রদলের সাবেক সভাপতিকে কচুয়া পাঠিয়ে দেবারও হুমকি দেয়।
মেয়র সাক্কুর বিরুদ্ধে ২০১৮ সালের সংসদ নির্বাচনে কুমিল্লা সদরে বিএনপি মনোনীত প্রার্থী হাজী আমিনুর রশিদ ইয়াছিনকে অসহযোগিতার অভিযোগ এনে নিজাম উদ্দিন কায়সার জানান, পত্রিকার মাধ্যমে তিনি অসহযোগিতার ঘোষনা দেন। এর আগে মেয়র নির্বাচিত হবার পরই তিনি তার সমর্থকদের নিয়ে আলাদা মিছিল মিটিং করে দলে কোন্দল তৈরী করে এবং আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়ন করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল ও ছাত্রদলের সাবেক সভাপতি আমিরুজ্জামান আমির, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও বর্তমান মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোঃ আমিরুল পাশা সিদ্দিকী, মহানগর ছাত্রদলের সভাপতি রিয়াজ উদ্দিন ও সাধারণ সস্পাদক ফরিদ উদ্দিন শিবলু, দক্ষিণ জেলা সভাপতি নাদিমুর রহমান শিশির ও সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্র দলের সভাপতি নুরুল আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক নসির উদ্দিন।

উল্লেখ্য, গত কয়েক দিন আগে পদ্মা টিভি (ঢ়ফ২৪.পড়স) নামের একটি অনলাইন মিডিয়ায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক জিয়াকে নিয়ে বক্তব্য রাখেন কুমিল্লায় বিএনপি থেকে নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু। ফেসবুকে তার এই বক্তব্য ভাইরাল হয়। পরে মেয়র সাক্কুর বক্তব্যটি উদ্ভট ও অশালীন জানিয়ে ফেসবুকে প্রতিবাদ জানায় কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির হাজী আমিনুর রশিদ ইয়াছিন গ্রুপের নেতা-কর্মীরা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!